খাগড়াছড়িতে ঈদ-উল-আযহা উদযাপন; পাহাড়ে সম্প্রীতির বন্ধন দৃঢ় রাখতে প্রার্থনা

নিজস্ব প্রতিবেদক।। খাগড়াছড়িতে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য্যের মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদ উল আযহা। সকাল থেকেই বিভিন্ন বয়সের মানুষ ঈদের আনন্দ ভাগাভাগি করতে ঈঁদগাহে মিলিত হন। ৮ টায় কেন্দ্রীয় ঈঁদগাহ ময়দানে অনুষ্ঠিত হয় ঈদ উল আযহার প্রথম ও প্রধান জামাত। দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে শহরের কালেক্টরিয়েট মসজিদে।

প্রধান জামাতে খাগড়াছড়ির জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: শানে আলম, পৌর মেয়র রফিকুল আলমসহ বিভিন্ন রাজনৈতিক নেৃতৃবৃন্দ ও সর্বস্তরের মুসল্লিরা একত্রে নামায আদায় করেন। এতে ঈমামতি করেন কেন্দ্রীয় শাহী জামে মসজিদের পেশ ঈমাম মাওলানা সালাহ উদ্দীন। পরে মোনাজাতে বিশ^ উম্মার শান্তি ও পাহাড়ের বসবাসরত সকল সম্প্রদায়ের মাঝে সাম্প্রদায়িক সম্প্রীতির পাশাপাশি মিলেমিশে বসবাস করতে পারে সে প্রার্থনা করা হয়।এছাড়া শহরের পুরাতন পুলিশ লাইন্স মসজিদ, শালবন মসজিদ, খেজুরবাগান জামে মসজিদ, গাউছিয়া মসজিদ, শান্তিনগর মসজিদ, কুমিল্লাটিলা জামে মসজিদ, মোহাম্মদপুর জামে মসজিদ-এ ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

অপরদিকে, জেলার দীঘিনালা, পানছড়ি, মহালছড়ি, মাটিরাঙ্গা, রামগড়, মানিকছড়ি,গুইমারা ও লক্ষ্মীছড়িতে পৃথক পৃথক ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

নামায শেষে বিভিন্ন স্থানে ধর্মপ্রাণ মুসলিমরা ত্যাগের উদ্বুদ্ধ হয়ে মহান আল্লাহর সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে ঈদের জামাত শেষে পশু কোরবানী দিচ্ছেন।
খাগড়াছড়ি।নিউজ/এস/সোমবার, ১২ আগস্ট ২০১৯ইং।।

মতামত...