খাগড়াছড়িতে এলজিএসপি-৩’র আওতায় প্রশিক্ষণ কর্মশালা

নিজস্ব প্রতিবেদক।। খাগড়াছড়িতে লোকাল গর্ভন্যান্স সাপোর্ট প্রজেক্ট (এলজিএসপি-৩)-এর আওতায় উপজেলা নির্বাহী অফিসার, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবদের অংশগ্রহণে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সকালে স্থানীয় সরকার শাখার উদ্যোগে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

খাগড়াছড়ি স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মো. হাবিব উল্লাহ মারুফ’র সভাপতিত্বে  কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম।

এসময় বক্তারা বলেন, জনঅংশগ্রহণ নিশ্চিতকরণের মাধ্যমে কার্যকর ক্ষমতা বিকেন্দ্রীকরণে সরকারের একটি বলিষ্ঠ পদক্ষেপ হলো এলজিএসপি। এরমাধ্যমে দেশের সকল ইউনিয়ন পরিষদকে এলজিএসপির কার্যক্রমের আওতায় আনা হয়েছে। ইউনিয়ন পরিষদের সার্বিক কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবহিহিতা নিশ্চিত করে সরকারের নানামুখী উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নে জোরালো ভূমিকা রাখার আহবান জানান বক্তারা।

কর্মশালা থেকে ইউনিয়ন পরিষদগুলোতে বাজেট, বরাদ্দ, টোল আদায়, অডিট আপত্তিসহ অর্থ আত্মসাত নিয়ে যাতে কোন ধরণের অসঙ্গতি না থাকে সে বিষয়ে সংশ্লিষ্টদের সতর্ক থাকারও আহবান জানানো হয়।

এর আগে কর্মশালার শুরুতে শোকাবহ আগস্ট উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা করা হয়। খাগড়াছড়ি নিউজ/এস/মঙ্গলবার, ০৬ আগস্ট ২০১৯ইং।।

মতামত...