খাগড়াছড়িতে জেল হত্যা দিবস পালন: শেখ হাসিনার নেতৃত্বে নৌকাকে বিজয়ী করার আহবান

নিজস্ব প্রতিবেদক।। নানা আয়োজনে খাগড়াছড়িতে জেল হত্যা দিবস পালন করেছে জেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন।

এ উপলক্ষে আজ শনিবার সকালে শহরের নারিকেল বাগান সড়কস্থ জেলা আ.লীগের দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।

পরে দিবসটির র‌্যালি বের করা হয়। র‌্যালির নেতৃত্ব দেন জেলা আ’লীগের সদস্য ও খাগড়াছড়ি আসনের সাবেক সাংসদ যতীন্দ্র লাল ত্রিপুরা। এতে জেলা আ.লীগসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা অংশ নেন।

র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রক্ষিণ করে পৌর টাউন হল প্রাঙ্গণে গিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার স্মৃতি ভাস্কর্য্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। সেখানে বঙ্গবন্ধু চেতনা মঞ্চে নিহতদের স্মরনে এক মিনিট নীরবতা পালন করে নেতাকর্মীরা পুনরায় দলীয় কার্যালয়ে ফিরে এসে আলোচনা সভা করে।

খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যক্ষ সমীর দত্ত চাকমা’র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, সাধারন সম্পাদক আলহাজ্ব মো. জাহেদুল আলম, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম ও সাবেক সংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা প্রমূখ।এসময় বক্তারা জাতীয় চার নেতার আত্মত্যাগের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। দেশ আজ কাঙ্খিত স্বপ্ন পুরণের পথে। দারিদ্রমুক্ত, সমৃদ্ধ আধুনিক বাংলাদেশ গড়তে আ.লীগ সরকারের বিকল্প নেই। শেখ হাসিনার নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ হয়ে আগামিতে নৌকা প্রতীককে বিজয়ী করতে হবে। একই সাথে পার্বত্য খাগড়াছড়ি জেলায় দলের সকল নেতৃবৃন্দের মধ্যে বিরোধ ও মতভেদ ভুলে আগামি নির্বাচনে এ আসনটি প্রধানমন্ত্রীর হাতে তুলে দেয়ার আহাবান জানান তারা।

জেলা আ.লীগের দলীয় কার্যালয়ে জেল হত্যা দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখছেন সাবেক সাংসদ যতীন্দ্র লাল ত্রিপুরা।

অপরদিকে, দিবসটিকে ঘিরে বেলা ১১টায় শহরের কদমতলীস্থ জেলা আ.লীগের অস্থায়ী কার্যালয় থেকে সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরার নেতৃত্বে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি আদালত সড়ক হয়ে পৌর টাউন হল প্রাঙ্গণে এসে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানান। পরে সেখানে আলোচনা সভা করা হয়।

সভায় খাগড়াছড়ি জেলা আ.লীগের সভাপতি ও সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধ করছেন। তাই ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সকলকে সজাগ থাকতে হবে। দলে নিজেদের মধ্যে বিভেদকারীদের জন্য এখনও দরজা খোলা আছে মন্তব্য করে বলেন উন্নয়নের জোয়ার ধরে রাখতে আগামিতে নৌকাকে ক্ষমতায় আনতে হবে।

পৌর টাউন হল প্রাঙ্গণে বঙ্গবন্ধুর চেতনা মঞ্চে জেলা হত্যা দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখছেন সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা।

খাগড়াছড়ি নিউজ/এস/শনিবার, ০৩ নভেম্বর ২০১৮ইং-।।

মতামত...