খাগড়াছড়িতে দরিদ্র ৫ শতাধিক রোগীকে বিনামূল্যে সেনাবাহিনীর চিকিৎসা সেবা

নিজস্ব প্রতিবেদক।। খাগড়াছড়িতে চক্ষু শিবির মেডিকেল ক্যাম্পেইনের আওতায় জেলার দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলের অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়েছে সেনাবাহিনী। মহান স্বাধীনতার মাসে চোখের অপারেশনে দৃষ্টি ফিরে নতুন জীবন ধারা স্লোগানে এই কর্মসূচির আয়োজন করে খাগড়াছড়ি সেনা রিজিয়ন। সেনানিবাসের ৫ ফিল্ড এ্যাম্বুলেন্স, চট্টগ্রামের লায়ন চক্ষু হাসপাতাল ও খাগড়াছড়ি জেলা সিভিল সার্জনের কার্যালয় যৌথভাবে এই ক্যম্পেইনের সহযোগিতা করেন।

এ উপলক্ষে দুপুরে (রবিবার) রিজিয়নের অডিটোরিয়ামে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান, পৌর মেয়র রফিকুল আলমসহ স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজের নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

অনুষ্ঠানে বক্তারা সেনাবাহিনীর এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, পার্বত্য চট্টগ্রামের দুর্গম ও প্রত্যন্ত এলাকায় বসবাবসরত বিভিন্ন জনগোষ্ঠীর পাশে থেকে যেভাবে সেনাবাহিনী শিক্ষা, স্বাস্থ্য এবং অবকাঠামোগত উন্নয়নে কাজ করছেন তা নি:সন্দেহে প্রশংসনীয়। অত্র অঞ্চলের শান্তি শৃঙ্খলা রক্ষার পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনীর চলমান কর্মকান্ডে সকলের সহযোগীতা করার আহবান জানান তারা। এছাড়া একটি কু-চক্রী মহল পার্বত্য চট্টগ্রাম নিয়ে যে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে তা প্রতিরোধ করে শান্তি-সম্প্রীতি ও উন্নয়নের জনপদে রুপান্তরিত করতে সরকারের বাস্তবায়নাধীন নানা পদক্ষেপে অংশীদার হতে অনুরোধ জানিয়েছেন বক্তারা।

পরে বিনামুল্যে চক্ষু শিবির মেডিকেল ক্যাম্পেইনে আসা রোগীদের চিকিৎসা কার্যক্রম পরিদর্শন করেন অথিতিরা।

সেনাবাহিনীর চলমান এই কর্মসূচিতে ৫ শতাধিক অসহায়-দরিদ্র পাহাড়ি বাঙালি চক্ষু রোগীকে বিনামুল্যে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। এদের মধ্য থেকে কিছু সংখ্যক রোগীকে অপারেশনের জন্য নির্র্বাচিত করা হয়। তাদের সেনাবাহিনীর তত্ত্ববধানে চট্টগ্রামের লায়ন হাসপাতালে প্রেরণ করা হবে বলে জানিয়েছেন আয়োজকরা। খাগড়াছড়ি নিউজ/এস/রবিবার, ১০ মার্চ ২০১৯ইং।।

মতামত...