খাগড়াছড়িতে পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদের ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রতিবেদক।। খাগড়াছড়িতে পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদের ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে আজ বৃহস্পতিবার সকালে সংগঠনটির জেলা শাখার উদ্যোগে অফিসার্স ক্লাব মিলনায়তন থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় একই স্থানে গিয়ে শেষ হয় র‌্যালিটি। পরে সেখানে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কেটে আলোচনা সভা করে নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন, বাংলাদেশের অন্যান্য অঞ্চলের সাথে সামঞ্জস্য রেখে পার্বত্য চট্টগ্রামের বাঙালীদের সকল সুযোগ সুবিধা প্রদানসহ পাহাড়ে ইউপিডিএফ, জেএসএস-সহ উপজাতি সশস্ত্র সংগঠনগুলোর অব্যাহত, চাঁদাবাজি, হত্যা, বন্ধের দাবি জানান। অন্যথায় কঠোর আন্দোলনের মাধ্যমে এর জবাব দেয়া হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন।

এসময় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির বিরুদ্ধে পাহাড় থেকে কৌশলে বাঙ্গালিদের বিতাড়িত করার অভিযোগ তুলে বলেন, ৩৮ হাজার উদ্বাস্তু বাঙ্গালিদের পুনর্বাসন না করে ৮২ হাজার উপজাতি পরিবারকে পুনর্বাসন ষড়যন্ত্র বন্ধের দাবি জানান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুল মজিদ, সাংস্কৃতিক সম্পাদক নজরুল ইসলাম, জেলা শাখার সভাপতি লোকমান হোসেন, বাঙ্গালী যুব পরিষদের জেলা আহবায়ক মো. মহি উদ্দিন মাহি প্রমুখ।

খাগড়াছড়ি নিউজ/এস/বৃহস্পতিবার, ০১ নভেম্বর ২০১৮ইং-।।

মতামত...