খাগড়াছড়িতে বিনামূল্যে ল্যাট্রিন সেট বিতরণ করেছে জনস্বাস্থ্য বিভাগ

নিজস্ব প্রতিবেদক।। খাগড়াছড়িতে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের পরিবারদের মাঝে বিনামূল্যে ল্যাট্রিন সেট বিতরণ করা হয়েছে। দুপুরে খাগড়াছড়ি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে এসব ল্যাট্রিন সেট বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্ষতিগ্রস্থদের মাঝে রিং ও স্ল্যাব তুলে দেন জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম।

এসময় খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. সোহরাব হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুন নাহার উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, স্বাস্থ্য সম্মতভাবে স্যানিটেশন ব্যবহার নিশ্চিত করা গেলে রোগ বালাই থেকে মুক্ত থাকা যায়। এছাড়া ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার বিকল্প নাই। একইসাথে বসতবাড়ির আশপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখার পাশাপাশি নির্দিষ্টস্থানে ময়লা আবর্জনা ফেলার অনুরোধ জানান বক্তারা।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর থেকে জানানো হয়, খাগড়াছড়িতে সাম্প্রতিক টানা কয়েকদিনের বৃষ্টিতে জেলা শহরের মুসলিম পাড়াসহ কয়েকটি নিম্মাঞ্চল প্লাবিত হয়। এতে এসব এলাকায় নলকূপ ও স্যানিটেশন ব্যবস্থা ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ে। পরবর্তীতে এলাকায় বিশুদ্ধ পানির সংকট দেখা দিলে তা সমাধান করে দেয়া হয়। একইসাথে সেসব এলাকায় স্বাস্থ্য সম্মত স্যানিটেশন ব্যবস্থার নিশ্চিত করতেই ক্ষতিগ্রস্থ প্রায় শতাধিক পরিবারের মাঝে তিনটি করে রিং ও স্ল্যাব বিতরণ করা হয়েছে। খাগড়াছড়ি নিউজ/এস/সোমবার, ০৫ আগস্ট ২০১৯ইং।।

মতামত...