খাগড়াছড়িতে যৌথ বাহিনীর অভিযান; পিস্তল-এলজিসহ অস্ত্র উদ্ধার, আটক-৬

pস্টাফ রিপোর্টার ॥ খাগড়াছড়িতে যৌথ বাহিনীর সাড়ে ঘন্টার অভিযানে পাহাড়ি সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’র (ইউপিডিএফ) আঞ্চলিক সমন্বয়কসহ ৬ জনকে আটক করা হয়েছে।

আজ রোববার(১৩ নভেম্বর) খাগড়াছড়ি জেলা শহরের পেরাছড়া এলাকার হেডম্যান পাড়ায় এ অভিযান চালানো হয়।

অভিযানের সময় আটককৃত অন্যান্যেরা হলো, সুমেন চাকমা, সন্দীপন চাকমা, বাবলু মারমা, রুপম চাকমা ও রনি ত্রিপুরা। এরা সবাই সংগঠনটির সদস্য।

অভিযানে ১টি পিস্তল, ১টি এলজি, ১টি একনালা বন্দুক ও ১টি রাইফেল উদ্ধার করা হয়।
যৌথ বাহিনী সূত্রে জানায়, সকাল পৌণে ১১ টার দিকে হেডম্যান পাড়ায় সংগঠনটির সামরিক মিটিং হওয়ার কথা ছিলো। গোপন সংবাদের ভিত্তিতে ঐ এলাকায় অভিযান চালায় যৌথ বাহিনী। অভিযানে ইউপিডিএফ’র আঞ্চলিক সমন্বয়ক উজ্জ্বল স্মৃতি চাকমাসহ সংগঠনটির ৬ সদস্যকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে বেশকিছু দেশীয় ধারালো অস্ত্র, মোবাইল, সংগঠনটির নথিপত্র ও সেনা পোশাক উদ্ধার করা হয়।

পরে আটককৃতদের জিজ্ঞাসাবাদ শেষে বিকাল সাড়ে ৪ টায় অবারও ঐ এলাকায় অভিযান চালায় যৌথ বাহিনী। আধাঘন্টা ধরে চলা দ্বিতীয় দফার এ অভিযানে উদ্ধার করা হয় পিস্তল, এলজি, একনালা বন্দুক ও রাইফেল।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মোহাম্মদ হান্নান আটক ও অস্ত্র উদ্ধারের বিষয়ে নিশ্চিত করে জানান, তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

খাগড়াছড়ি নিউজ/এস/ডি/রোববার, ১৩ নভেম্বর ২০১৬ইং-॥

মতামত...