খাগড়াছড়িতে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালন

স্টাফ রিপোর্টার ।। “স্বাক্ষরতা অর্জন করি, দক্ষ হয়ে হয়ে জীবন গড়ি”-এ প্রতিপাদ্যে খাগড়াছড়িতে র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস ২০১৮।

এ উপলক্ষে আজ বেলা সাড়ে ১০টায় জেলা প্রাথমিক শিক্ষা বিভাগের উদ্যোগে খাগড়াছড়ি অফিসার্স ক্লাব মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও শরনার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক জিয়া আহমেদ সুমন, জেলা পরিষদত সদস্য মংক্যাচিং চৌধুরী, নির্মলেন্দু চৌধুরী ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা মেহের ইয়াসমিন।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, বক্তারা সরকার মানসম্মত ও যুগোপযোগী শিক্ষার উন্নয়নে কাজ করছে উল্লেখ করে বলেন, খাগড়াছড়ি জেলার প্রতিটি শিশুর প্রাথমিক শিক্ষা নিশ্চিত করার উপর জোর দেন। এজন্য অভিভাবকদের এগিয়ে আসার আহবান জানান তারা।

এর আগে পৌর টাউন হলের সামনে থেকে একটি র‌্যালী বের করা হয়। এতে অংশ নেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীসহ অন্যান্যরা।

র‌্যালীটি শহরের শপালা চত্ত্বর ঘুরে অফিসার্স ক্লাব মিলনায়তনে গিয়ে শেষ হয়।

খাগড়াছড়ি নিউজ/এস/শনিবার, ৮ সেপ্টেম্বর ২০১৮ইং-।।

মতামত...