খাগড়াছড়িতে শুরু হয়েছে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা এবং বিজ্ঞান অলিম্পিয়াড

নিজস্ব প্রতিবেদক।।“বিজ্ঞান ও প্রযুক্তি, অগ্রগতির মূল শক্তি”এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়িতে ৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে শুরু হয়েছে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড। এ উপলক্ষে সকালে সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল ও কলেজ প্রাঙ্গণে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম।

এসময় বক্তারা বলেন, বিজ্ঞানমনষ্ক জাতি গঠনে প্রতিশ্রুতিবদ্ধ সরকার। তাই সরকার দেশে বিজ্ঞান ও প্রযুক্তির উন্নয়নে কাজ করছেন। এছাড়া বিজ্ঞান মেলা শিক্ষার্থীদের প্রতিভা প্রকাশের অন্যতম মাধ্যম। পড়া লেখার পাশাপাশি সন্তানদের বিজ্ঞান মনষ্কতা সৃষ্টি ও ধারণা দেয়ার জন্য অভিভাবক ও শিক্ষকদের প্রতি আহবান জানান বক্তারা।

সদর উপজেলা নির্বাহি কর্মকর্তার সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক মো. আবুল হাসেম, জেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা সাধন কুমার চাকমা, খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান ও সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহাদাত হোসেন টিটো প্রমুখ বক্তৃতা করেন।

পরে মেলায় অংশ নেয়া বিভিন্ন স্টল পরিদর্শন করেন অতিথিরা। এর আগে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসকসহ অন্যান্য অথিতিরা।মেলায় এবার সদর উপজেলার স্কুল, কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ১৮টি স্টল অংশ নিয়েছে। আগামিকাল বৃহস্পতিবার মেলার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

খাগড়াছড়ি নিউজ/এস/বুধবার, ৬ মার্চ ২০১৯ইং।।

মতামত...