খাগড়াছড়িতে সরকারি শিশু পরিবারে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারের উদ্বোধন

ফিতা কেটে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারের উদ্বোধন করছেন জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক।। শুরু হলো শোকাবহ আগস্ট মাস। এ উপলক্ষে খাগড়াছড়িতে সমাজ সেবার উদ্যোগে সরকারি শিশু পরিবারে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারের উদ্বোধন করা হয়েছে। দুপুরে কর্ণারের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. মনিরুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম, সুশাসনের জন্য নাগরিক কমিটির (সনাক) এর জেলা সভাপতি বোধিসত্ত দেওয়ান ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুদর্শন দত্ত, প্রমুখ।

উদ্বোধন শেষে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারে শোভা পাওয়া স্মৃতি বিজড়িত বিভিন্ন ছবি ঘুরে দেখেন অতিথিরা।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারে শোভা পাওয়া স্মৃতি বিজড়িত বিভিন্ন ছবি ঘুরে দেখছেন অতিথিরা।

পরে সরকারি শিশু পরিবারের প্রাক্তন নিবাসী ও বর্তমানে বিভিন্ন কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ৬ জন শিক্ষার্থীকে প্রায় দেড় লাখ টাকা শিক্ষা বৃত্তির টাকা বিতরণ করা হয়। এরমধ্যে উচ্চ মাধ্যমিকের ৪ জনকে ৩০ হাজার টাকা করে এক লক্ষ ২০ হাজার টাকা ও মাধ্যমিকে অধ্যায়নরত ২ জনকে ১২ হাজার টাকা করে ২৪ টাকার চেক তুলে দেয়া হয়।

সংশ্লিষ্টরা জানান, মুক্তিযুদ্ধের অহংকার ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পিতৃমাতৃহীনদের প্রতি যে মমত্ববোধ ছিলো তা শিশুদের জানার জন্যইএ কর্ণারের উদ্বোধন করা হয়েছে। তাছাড়া এখানে জাতির জনক ও মুক্তিযুদ্ধ নিয়ে অনেক বই রয়েছে। শিশুরা বইগুলো পড়লে স্বাধীনতা অর্জনে স্বাধীন বাংলাদেশের জন্য বঙ্গবন্ধুর অবদান সম্পর্কে জানতে পারবে।

শিশু পরিবারের প্রাক্তন নিবাসী ও বর্তমানে বিভিন্ন কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ৬ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান।

খাগড়াছড়ি নিউজ/এস/বৃহস্পতিবার, ০১ আগস্ট ২০১৯ইং।।

মতামত...