খাগড়াছড়ির দুই উপজেলায় সিএইচটিডিবি’র বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্থর স্থাপন

নিজস্ব প্রতিবেদক।। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে খাগড়াছড়ির মানিকছড়ি ও দূর্গম লক্ষ্মীছড়ি উপজেলায় ৫ কোটি ৬০ লক্ষ টাকার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্থর স্থাপন করেছেন বোর্ডের চেয়ারম্যান নব বিত্রম কিশোর ত্রিপুরা। দুপুরে ফিতা কেটে ২০১৮-১৯ অর্থ বছরের লক্ষ্মীছড়ি সরকারী কলেজের নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন করেন তিনি।

এ সময় বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. শাহিনুল ইসলাম, পরিকল্পনা বিভাগের সদস্য ড. প্রকাশ কান্তি চৌধুরী, নির্বাহী প্রকৌশলী মুজিবুল আলমসহ কলেজের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

পরে কলেজের শিক্ষক রুমে উপজেলা নির্বাহী অফিসার মো. জাহিদ ইকবালের সভাপতিত্বে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি নব বিক্রম কিশোর ত্রিপুরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে আন্তরিক। উন্নয়ন বোর্ডের মাধ্যমে প্রত্যন্ত ও দূর্গম এলাকায় শিক্ষা, যোগাযোগসহ নানান অবকাঠামোগত উন্নয়ন কাজ বাস্তবায়ন করছে। এর ধারাবাহিকতা বজায় রাখতে সকলকে সহাবস্থানে থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আহবান জানান তিনি। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানটিকে একটি ল্যাপটপ প্রদান এবং ক্রীড়া ফান্ডে পঞ্চাশ হাজার টাকা অনুদানের ঘোষণা দেন প্রধান অতিথি।

পরে ৩০ লক্ষ টাকা ব্যয়ে জেলার মানিকছড়ি উপজেলার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সম্প্রসারিত দ্বিতল ভবনের উদ্বোধন এবং তিনট্যহরীতে খালের উপর ৫ কোটি টাকা ব্যয়ে একটি ব্রীজের ভিত্তি প্রস্থর স্থাপন করেন করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান।খাগড়াছড়ি নিউজ/এস/রোববার, ০১ সেপ্টেম্বর ২০১৯ইং।।

মতামত...