খাগড়াছড়ি ও রামগড় কলেজে শিক্ষকদের পূর্ণদিবস কর্মবিরতি পালন

College 2খাগড়াছড়ি ও রামগড় প্রতিনিধি ।। সদ্য ঘোষিত ৮ম জাতীয় বেতন স্কেলে সিলেকশন গ্রেড ও টাইমস্কেল পূর্নবহাল এবং শিক্ষা ক্যাডারের ৫ম গ্রেডকে চতুর্থ গ্রেড ও চতুর্ত গ্রেডকে ৩য় গ্রেডে উন্নীত করার দাবীতে পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছে খাগড়াছড়ি সরকারি কলেজের শিক্ষকরা।

এ কারণে অাজ বৃহস্পতিবার কলেজের সকল শিক্ষা কার্যক্রম বন্ধ ছিলো।

সকালে শিক্ষক মিলনায়তনে কলেজের উপাধ্যক্ষ আবদুল লতিফের সভাপতিত্বে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি খাগড়াছড়ি সরকারি কলেজ ইউনিটের এক সভা অনুষ্ঠিত হয়।college 1

সভায় আবদুল লতিফ বলেন, ঘোষিত ৮ম জাতীয় বেতন স্কেলে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বাদ দেওয়াকে ১৫ হাজার সদস্যের প্রতিনিধিত্বকারী সংগঠন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি বৈষম্যমূলক বলে মনে করে। শিক্ষা ক্যাডার কর্মকর্তাগণ দীর্ঘদিন ধরে বৈষম্যমূলক বেতনের শিকার বলেও মন্তব্য করেন উপাধ্যক্ষ লতিফ।

সভায় আরও বক্তব্য রাখেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি খাগড়াছড়ি সরকারি কলেজ ইউনিটের সাধারণ সম্পাদক রাশেদুল হক।

এদিকে একই দাবিতে দাবীতে ক্লাস-পরীক্ষা বর্জন করে পূর্ণদিবস কর্মবিরতি ও মানবন্ধন করেছে জেলার রামগড় সরকারী ডিগ্রী কলেজের শিক্ষকরা।Ramgarrh pic

এসময় ইসলামিক ইতিহাস ও সংস্কৃতি প্রভাষক দেলোয়ার হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, প্রানীবিদ্যা্ বিভাগের সহকারী অধ্যাপক, শিক্ষক পরিষদ কর্মকর্তা ও সাধারণ সম্পাদক মংসাজাই মারমা, প্রাণীবিদ্যা বিভাগের প্রভাষক মনির হোসেন এবং হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক আলাউদ্দিন আল আজাদ।

খাগড়াছড়ি নিউজ/এস আর/শাই/বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর ২০১৫ইং-।

মতামত...