গুইমারায় সাংবাদিকদের দু’দিন ব্যাপী প্রশিক্ষন কর্মশালা শুরু হয়েছে

Workshopনিজস্ব প্রতিবেদক ॥ খাগড়াছড়ির গুইমারা রিজিয়নের আওতাধীন চার উপজেলার বিভিন্ন প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও মানোন্নয়নের লক্ষ্যে দু’দিনের প্রশিক্ষন কর্মশালা আজ শুক্রবার শুরু হয়েছে। গুইমারা রিজিয়ন সদর দপ্তরের চিত্তবিনোদন কক্ষে সকালে কর্মশালার উদ্বোধন করেন ২৪ পদাতিক আর্টিলারী ব্রিগেড ও গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: তোফায়েল আহমেদ পিএসসি।

গুইমারা রিজিয়ন কর্তৃক আয়োজিত মাটিরাঙ্গা প্রেস ক্লাব‘র সার্বিক সহযোগিতায় দু‘দিন ব্যাপী এ প্রশিক্ষন কর্মশালায় রিজিয়নের আওতাধীন চার উপজেলার ২৫জন সাংবাদিক ছাড়াও ছয়টি কলেজে অধ্যয়নরত ৫০জন ছাত্র-ছাত্রী শিক্ষানবীশ প্রশিক্ষনার্থী সাংবাদিকতা বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করবে বলে জানিয়েছেন মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া।

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন ইংরেজী দৈনিক দি ইনডিপিন্ডেন্ট‘র সিনিয়র স্টাফ রিপোর্টার মো: তারেক মোর্তুজা ও অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ‘র সহকারী বার্তা সম্পাদক মাহাবুর আলম সোহাগ। স্থানীয় প্রশিক্ষক হিসেবে গাজি টিভি‘র খাগড়াছড়ি প্রতিনিধি  জসিম উদ্দিন মজুমদার ও দি ডেইলি  অবজারভার এবং ্অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি’র খাগড়াছড়ি প্রতিনিধি  দুলাল হোসেন।

কর্মশালার সমাপনী দিনে প্রশিক্ষনার্থীদের সনদ প্রদান ছাড়াও গুইমারা রিজিয়ন কমান্ডার ঘোষিত ‘সেরা সাংবাদিক সম্মাননা’ পুরস্কার প্রদান করা হবে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ২৪ পদাতিক আর্টিলারী ব্রিগেড ও গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: তোফায়েল আহমেদ পিএসসি।

খাগড়াছড়ি নিউজ/দুলাল হোসেন/শাই/শুক্রবার-৩১ জুলাই ২০১৫ইং-॥

মতামত...