টানা বর্ষণে খাগড়াছড়িতে পাহাড় ধস, আহত ৫

নিউজ ডেস্ক॥

IMG_20150725_101931 (FILEminimizer)

টানা বর্ষণে খাগড়াছড়ি জেলা সদরের বিভিন্ন স্থানে পাহাড় ধসের ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার গভীর রাত ও শনিবার বিকেলে জেলা সদরের শালবাগান, হরিনাথপাড়া, আদর্শ গ্রাম, সবুজবাগ এবং কুমিল্লা টিলা এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এতে ৫জন আহত হয়েছে। আহতরা হলেন হরিনাথ পাড়ার বাসিন্দা আকতার হোসেন ও ফারজানা আক্তার। বাকীদের নাম তাৎক্ষণিক জানা যায়নি। এছাড়াও পাহাড় ধসে ১০টিও বেশী পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে এবং আতঙ্কে রয়েছে শতাধিক পরিবার।

DC visit hill slied in shalbagan area on saterday afternoon.

স্থানীয় পৌর কাউন্সিলর ইসলাম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শুক্রবার রাত ২টার দিকে শালবন এলাকার আলাউদ্দিনের বসতবাড়ির উপর পাহাড় ধসে পড়লে স্থানীয়রা আধঘন্টা চেষ্টা চালিয়ে তাদের উদ্ধার করে আহতাবস্থায় হাসপাতালে নিয়ে যায়।

এদিকে বর্ষার শুরু থেকে পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরে যেতে মাইকিং ও প্রচারণা চালানো হলেও তা কাজে আসেনি। খাগড়াছড়ি পৌরসভা ও জেলা প্রশাসন দূর্যোগ মোকাবেলায় সেল খুললেও এখনও পর্যন্ত পাহাড়ের পাদদেশে বসবাসকারী কোন পরিবারকে নিরাপদ স্থানে সরানো সম্ভব হয়নি।

IMG_20150725_135840 (FILEminimizer)

শনিবার বিকেলে শালবন এলাকা পরিদর্শনে গিয়ে জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান বলেন, পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরিয়ে নিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। পাশাপাশি ক্ষতিগ্রস্থ পরিবার গুলোকে জেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা ও ত্রাণ প্রদান করতে তালিকা প্রস্তুত করা হচ্ছে বলেও জানান তিনি।

এনডি/ডিএইচ/এনএম/২৫জুলাই,২০১৫ইং॥

মতামত...