দীঘিনালায় সেনাবাহিনীর অভিযানে উদ্ধার হওয়া অস্ত্র-গোলাবারুদ ও আটককৃতকে থানায় হস্তান্তর, অস্ত্র আইনে মামলা দায়ের

Khagrachhari arms recover pic (5)নিজস্ব প্রতিবেদক।। খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার দূর্গম নৌকাছড়া ও কামক্কাছড়ায় সেনাবাহিনীর অভিযানে উদ্ধার হওয়া অস্ত্র-গোলাবারুদ ও আটককৃত বড় চৌকা চাকমা ওরফে সুইটির বাপকে(৪০) দীঘিনালা থানায় হস্তান্তর করা হয়েছে। আজ সোমবার দীঘিনালা সেনা জোনে তাকে জিজ্ঞাসাবাদ শেষে বিকেল সাড়ে ৬ টায় থানায় হস্তান্তর করা হয়েছে।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ মো: মিজানুর রহমান এসব অস্ত্র উদ্ধার ও একজনকে আটকের কথা নিশ্চিত করে জানান, আটককৃত বড় চৌকা চাকমাকে দীঘিনালা জোনে জিজ্ঞাসাবাদ শেষে অস্ত্র-গোলাবারুদসহ আজ বিকেল সাড়ে ৬টায় থানায় হস্তান্তর করা হয়েছে। এঘটনায় অস্ত্র আইনে মামলা দায়ের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

এর আগে রোববার ভোর রাত থেকে দীঘিনালার দূর্গম নৌকাছড়া ও কামক্কাছড়া এলাকায় অভিযান চালিয়ে ১টি ভারী মেশিন গান, ২টি এসএমজি, ২টি এসএল আর, ১টি এসএমসি, ৯টি ম্যাগজিন, বিভিন্ন ধরণের অস্ত্রের ৩০০ রাউন্ড গুলি, ১টি গ্রেনেড, ছয় জোড়া সামরিক পোষাক ও ৭টি মোবাইল সেট উদ্ধার করা হয়েছে। অভিযানে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি- পিসিজেএসএস এনএম লারমা গ্রুপের এক সদস্যকে আটক করা হয়েছে। আটককৃত বড় চৌকা চাকমা ওরফে সুইটির বাপ রাঙ্গামাটি জেলার বাঘাইহাট গুচ্ছগ্রাম এলাকার জ্যোতিময় চাকমার ছেলে।

খাগড়াছড়ি নিউজ/এনএম/সোমবার; ৭ সেপ্টেম্বর; ২০১৫ইং-।।

মতামত...