নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে রাবার বাগানের স্টাফ কোয়ার্টারে দূর্ধর্ষ ডাকাতি; গুলিবিদ্ধসহ আহত ৪ পাহারাদার

Bandarban picনুরুল করিম আরমান, লামা (বান্দরবান) ।। বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে ২টি রাবার বাগানের ৩টি ষ্টাফ কোয়ার্টারে দূর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। গতকাল রবিবার (১৬ আগষ্ট) রাত ৯ টা থেকে ১২ টার দিকে এসব ডাকাতির ঘটনা সংঘটিত হয়।

ঘটনার সময় ডাকাতদের ছোঁড়া এলোপাঁতাড়ি গুলিতে গুলিবদ্ধিসহ চার বাগান পাহারাদার আহত হয়েছে।  আহতরা হলেন, নাজমা খাতুন রাবার বাগানের ১১নং উৎপাদন এলাকার নৈশ প্রহরী মোঃ ওসমান (১৯), আরিফ রাবার বাগানের নৈশ প্রহরী মোঃ আলম (৩১), মোঃ কামাল হোসেন (৩৩), নেজাম উদ্দীন (৫০)।

আহতদের মধ্যে মোঃ ওসমান গুলিবিদ্ধ হয়। আশংকাজনক অবস্থায় তাকে প্রথমে কক্্রবাজার সদর হাসপাতালে ভর্তি করা হলে অবস্থার অবনতি ঘটায় চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়।

প্রত্যক্ষদর্শী আরিফ রাবার বাগানের নৈশ প্রহরী মোঃ আলম জানান, রবিবার রাত ৯ টার দিকে সাপমারা ঝিরি থ্রি স্টার রাবার বাগানে ১২/১৪ জনের সশস্ত্র ডাকাত দল এসে তাদের স্টাফ কোয়ার্টারে হামলা করে। দরজা ভেঙ্গে কোয়ার্টারে প্রবেশ করে ষ্টাফদের মারধর সহ মালামাল ও নগদ অর্থ লুট করে নিয়ে যায়। রাত ১০ টা ৩০ মিনিটের সময় একই মালিকানাধীন আরেকটি রাবার বাগানের ষ্টাফ কোয়ার্টার হামলা করে নৈশ প্রহরীদের মারধর করে মোবাইল সেট নগদ অর্থ সহ মালামাল লুট করে নিয়ে যায় বলে জানান বাগান ম্যানেজার হারুন অর রশিদ ও সুপারভাইজার মোঃ ইউনুছ।

অপরদিকে নাজমা খাতুন রাবার বাগানের ব্যবস্থাপক আল আমিন জানান, রাত ১১টার দিকে নাজমা খাতুন রাবার বাগানের ১১নং উৎপাদন এলাকার ষ্টাফ কোয়ার্টারেও ডাকাতির ঘটনা ঘটে। এ সময় ডাকাত দলের সদস্যদের এলোপাতাড়ী গুলিবর্ষণে নৈশ প্রহরী মোঃ ওসমান গুলিবিদ্ধ হয়ে গুরতর আহত হয়।

বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ এস.আই আনিছুর রহমান খবর পেয়ে দ্রুত অভিযান পরিচালনা করলেও কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানান।

খাগড়াছড়ি নিউজ/লামা/শাই/সোমবার, ‌১৭ আগস্ট ২০১৫ইং-।

মতামত...