পার্বত্য চট্টগ্রামও এর বাইরে নয়: স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান

নিজস্ব প্রতিবেদক।। স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, সারাদেশে টেন্ডারবাজি, দুর্নীতি ও সন্ত্রাসীর বিরুদ্ধে অভিযান চলছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় এ অভিযান অব্যাহত রয়েছে। পার্বত্য চট্টগ্রামও এর বাইরে নয়। দেশের স্থিতিশীলতা বজায় রাখা ও শান্তি শৃঙ্খলার স্বার্থে যখন যা যা করা দরকার সে ধরনের পদক্ষেপ নেয়া হবে।

তিনি আজ দুপুরে (১৬ অক্টোবর) খাগড়াছড়ির সীমান্তবর্তী উপজেলা রামগড়ে নবনির্মিত মডেল থানা ভবন উদ্বোধন শেষে এসব কথা বলেন। জবাব দেন সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের।

এ সময় স্বরাষ্ট্র মন্ত্রী পার্বত্য এলাকায় স্থায়ী শান্তি প্রতিষ্ঠার প্রচেষ্টা অব্যাহত রয়েছে উল্লেখ করে বলেন, এখানকার লোকজন শান্তিতে বসবাস, দৈনন্দিন কাজ, ব্যবসা বাণিজ্য ও যাতায়াতে স্বাচ্ছন্দ্যে বোধ করতে পারে সেজন্যই আইন শৃংখলা বাহিনী অত্র এলাকায় কাজ করছে। এ প্রক্রিয়া অব্যাহত রাখতে এলাকার জন প্রতিনিধি, সুশীল সমাজের নেতৃবৃন্দ এবং বিভিন্ন প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে গ্রহনযোগ্য সিদ্ধান্ত নেয়া হবে।

এর আগে আসাদুজ্জামান খান কামাল রামগড় থানায় পৌঁছলে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান খাগড়াছড়ি পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান। সালাম গ্রহণ শেষে ৭ কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে ৪ তলা বিশিষ্ট নবনির্মিত রামগড় মডেল থানা ভবনের ফলক উম্মোচন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। পরে ফিতা কেটে ভবনের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন তিনি।

অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি ও শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, সংরক্ষিত আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, বাংলাদেশ বর্ডার গার্ড এর মহা পরিচালক মেজর জেনারেল মো: সাফিনুল ইসলাম, পুলিশের চট্টগ্রাম অঞ্চলের ডিআইজি খন্দকার গোলাম ফারুকসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরসহ প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে জেলা পুলিশের উদ্যোগে আয়োজিত রামগড় সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে মাদক, সন্ত্রাস ও জঙ্গী বিরোধী সূধী সমাবেশে যোগদেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামানখান কামাল এমপি। সমাবেশ শেষে রাঙ্গামাটির উদ্দেশ্যে রওনা করেন তিনি।

খাগড়াছড়ি নিউজ/এস/বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ইং।।

মতামত...