পাহাড়ে সন্ত্রাস, চাঁদাবাজি, খুন, অপহরণের প্রতিবাদে এবং অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে রাঙামাটিতে মহা সমাবেশ

Rangamati picমো. রাকিবুর রহমান, রাঙামাটি ।। পার্বত্য চট্রগ্রামে সন্ত্রাস বিরোধী অভিযান জোরদার করে সন্ত্রাস, চাঁদাবাজী, খুন, গুম, অপহরণ ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে রাঙামাটিতে মহা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার সকালে রাঙামাটি পৌরসভা চত্বর থেকে সন্ত্রাসী বিরোধী মিছিল শেষে শহরের জিমনেশিয়াম চত্ত¡রে গিয়ে মহা সমাবেশ করে।

নিপীড়িত নির্যাতিত পার্বত্যবাসীর ব্যানারে রাঙামাটি জেলার বিভিন্ন উপজেলা থেকে হাজার হাজার সাধারণ মানুষ এ মহা সমাবেশে যোগ দেয়। এসময় শহরের বেশির ভাগ ব্যবসা প্রতিষ্ঠান ও যান চলাচল বন্ধ হয়ে যায়।

সন্ত্রাস বিরোধী সংগ্রাম কমিটির আহবায়ক জাহাঙ্গীর আলম মুন্নার সভাপতিত্বে সমাবেশে কমিটির সদস্য জাহাঙ্গীর কামাল, এডভোকেট পারভেজ তালুকদার, মোহামদ ইউনুছ, বেগম নুরজাহান, কাজী মোঃ জালোয়া, মোঃ শাহাজান, ইঞ্জিনিয়ার সাহাদাৎ ফরায়জী সাকিব ও জাহাঙ্গীর আলমসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, পার্বত্য চুক্তির প্রায় দুই দশক পার হলেও পাহাড়ে খুন, গুম, অপহরণ, সন্ত্রাস, চাঁদাবাজি, অবৈধ অস্ত্রের ব্যবহার দিনদিন বেড়েই চলেছে। সন্ত্রাসীদের কাছে সাধারণ পাহাড়ী-বাঙ্গালীর জীবন জিম্মি হয়ে পড়েছে। এখানকার সাধারণ মানুষ দীর্ঘদিন ধরে পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি জানিয়ে আসছে।

পাহাড়ের সন্ত্রাসী দমনে যৌথ বাহিনীর অভিযান জোরদার করা না হলে পার্বত্য এলাকা সন্ত্রাসীদের কাছে অভয়ারন্য হয়ে উঠবে। পাহাড়ে শক্ত হাতে সন্ত্রাস দমনের জন্য সরকারের প্রতি দাবি জানান বক্তারা।

খাগড়াছড়ি নিউজ/রোববার, ১৪ মে ২০১৭ইং-।।

মতামত...