প্রথমবারের মতো তিনদিন ব্যাপি ‘ট্যুর ডি সিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগিতা’ শুরু

CHT Mountain Byke compition pic 1খাগড়াছড়ি নিউজ।। পার্বত্য চট্টগ্রামে পর্যটন শিল্পের বিকাশে প্রথমবারের শুরু হয়েছে তিন দিন ব্যাপি ‘ট্যুর ডি সিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগিতা।

তরুণদের উৎসাহ দেওয়া এবং পার্বত্য চট্রগ্রামের পর্যটনকে আরও আকর্ষণীয় করতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ এ্যাডভেঞ্চার ক্লাব যৌথভাবে এ প্রতিযোগিতার আয়োজন করে।

আজ ২৪ মার্চ সকাল ৭টার দিকে রাঙ্গামাটির বাঘাইছড়ির সাজেক পর্যটন কেন্দ্রের রুইলুইপাড়া থেকে এই সাইকেল প্রতিযোগীতা শুরু হয়েছে। প্রতিযোগিতার উদ্বোধন করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব এ.এস.এম শাহেন রেজা, সুবিনয় ভট্টাচার্য্য ও বাংলাদেশ এ্যাডভেঞ্চার ক্লাবের পরিচালক মশিউর খন্দকার প্রমুখ।

রাঙ্গামাটির সাজেক ভ্যালী থেকে খাগড়াছড়ি, রাঙ্গামাটি হয়ে বান্দরবানের নীলগিরি পর্যন্ত ৩ দিনে মোট ২৫০ কিলোমিটার পাহাড়ি পথে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। এতে অংশ নিয়েছে মোট ৪২ জন প্রতিযোগী। এরমধ্যে একজন নারী রয়েছে।

প্রতিযোগীতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে যথাক্রমে ৮০ হাজার, ৬০ হাজার এবং ৪০ হাজার টাকা সমপরিমাণ অংকের এমটিভি হিমালয় স্পন্সরশীপ প্রদান করা হবে। যার মাধ্যমে বিজয়ীরা ভারতের একটি প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবেন।

উল্লেখ্য, তিনদিনের এ প্রতিযোগীতার দ্বিতীয় দিনে(২৫ মার্চ) খাগড়াছড়ি শহর থেকে এটি শুরুর হয়ে শেষ হবে রাঙ্গামাটি শহরে। শেষ দিনে(২৬ মার্চ) রাঙ্গামাটি শহর থেকে শুরু হয়ে বান্দরবান শহর হয়ে নীলগিরিতে গিয়ে শেষ হবে। ওইদিন বিকালে বান্দরবান ষ্টেডিয়ামে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে। অনুষ্ঠানে পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এতে মন্ত্রণালয়ের সচিব নববিক্রম কিশোর ত্রিপুরা স্বাগত বক্তব্য রাখবেন।
এসওয়াই/শুক্রবার, ২৪ মার্চ ২০১৭ইং-।।

মতামত...