প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরন্তর প্রচেষ্ঠায় পাহাড়ের সকল সম্প্রদায় মিলে মিশে উৎসব উদযাপন করতে পারছে-কংজরী চৌধুরী

JP Chairman picখাগড়াছড়ি নিউজ ।। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাহাড়ে এমন পরিবেশ সৃষ্টি করেছেন, ভেদাভেদ ভূলে এখন পাহাড়ের সকল সম্প্রদায় মিলে মিশে উৎসব উদযাপন করতে পারছে। পাহাড়ের উৎসব মানেই সাম্প্রদায়িকতা ভূলে সম্প্রীতির বন্ধনে মিলিত হওয়ার উৎসব।

আজ সোমবার বেলা আড়াইটায় মহালছড়ি উপজেলার  সিঙ্গিনালা শাপলা সংঘ ক্লাবের উদ্যেগে সাংগ্রাইং উদযাপন উপলক্ষে বিভিন্ন খেলাধূলার পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ কথা বলেন।

এসময় সাংগ্রাই উৎসব পার্বত্যঞ্চলের সম্প্রীতির বন্ধনের প্রতীক উল্লেখ করে কংজরী চৌধুরী আরও বলেন, সাংগ্রাই উৎসবটি এখন আর মারমাদের উৎসব নয়, এটি পাহাড়ের সকল সম্প্রদায়ের ও মানুষের প্রাণের উৎসব। উৎসবকে ঘিরে সকল সম্প্রদায়ের উপস্থিতিই প্রমাণ করে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নিরন্তর প্রচেষ্টায় পাহাড়ে শান্তির সুবাতাস বইছে।JP chairman pic 3অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রুইথী কার্বারী, মহালছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রতন কুমার দে, সিঙ্গিনালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিরা।

পরে  সাংগ্রাই উপলক্ষে আয়োজিত বিভিন্ন  খেলাধূলায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি ।

এর আগে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী অনুষ্ঠানস্থলে পৌঁছালে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এসওয়াই/সোমবার, ১৭ এপ্রিল ২০১৭ইং-।।

 

মতামত...