বর্তমান সরকার পাহাড়ের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছে:জুয়েল চাকমা

নিজস্ব প্রতিবেদক ।। পার্বত্য বাসীর শিক্ষা-স্বাস্থ্যসহ সামগ্রীক উন্নয়নে বর্তমান সরকারের বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাহাড়ের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছেন। বলেছেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা।

এসময় তিনি বলেন, বর্তমান সরকারের আমলে সমতল থেকে পাহাড়ের প্রত্যন্ত দূর্গম এলাকায় নানামুখী উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়িত হচ্ছে। স্কুল, কলেজ, মাদ্রাসা, বিদ্যুৎ, হাসপাতাল, রাস্তাঘাট, মসজিদ-মন্দিরসহ সকল ক্ষেত্রকে প্রসারিত করে জনমানুষের চাহিদা পুরণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শুক্রবার সকাল ১১টায় খাগড়াছড়ির শিশু সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সনাতন সমাজ কল্যাণ পরিষদ জেলা সদর উপজেলা কমিটির উদ্যোগে এ ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

চট্টগ্রাম লাইন্স চক্ষু হাসপাতালের সহযোগিতায় সংগঠনটির সভাপতি সুজিত দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য নির্মলেন্দু চৌধুরী, সনাতন সমাজ কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি এড. বিধান কানুনগো পিপি, সংগঠনটির সদর উপজেলা শাখা কমিটির উপদেষ্টা ও বিশিষ্ট প্রবীণ সাংবাদিক তরুণ কুমার ভট্টাচার্য্য প্রমুখ।

পরে বিনামুল্যে চিকিৎসা সেবা কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জুয়েল চাকমা।

এতে লাইন্স ক্লাব অব চিটাগাং গোল্ডেন সিটির সভাপতি লাইন মোহাম্মদ হোসেন (রানা), লাইন্স ক্লাব অব চিটাগাং গ্রীণ সিটির সভাপতি লাইন মাইদুল হক দীপু ও কনসালটেন কথক দাশসহ লাইন চক্ষু হাসপাতালে ৫ সদস্যের অভিজ্ঞ ডাক্তার চিকিৎসা সেবায় সহায়তা করেন।

পরে খাগড়াছড়ি সনাতন সমাজ কল্যাণ পরিষদ সদর উপজেলা কমিটির আয়োজনে ক্যাম্পেইনের আওতায় এবার ৫ শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হয়। এছাড়াও গরীব ও দু:স্থ রোগীদের বিনামূল্যে চক্ষু ওপারেশনের উদ্যোগ নিয়েছে সংগঠনটি।

আগামীতে এ ধরনের চিকিৎসা সেবাসহ নানা কর্মকান্ড অব্যাহত থাকবে বলে জানান আয়োজরা।

অনুষ্ঠান শেষে জুয়েল চাকমা চিকিৎসা জন্য সংগঠনটিকে নগদ আর্থিক সহায়তা প্রদান করেন। খাগড়াছড়ি নিউজ/এস/শুক্রবার, ১২ অক্টোবর ২০১৮ইং-।।

মতামত...