বিরিয়ানির প্যাকেটে বঙ্গবন্ধুর ছবি, সমালোচনা করেছেন ড. মিজানুর রহমান

dr.meizanনিউজ ডেস্ক ।। শোক দিবসে ধানমণ্ডিতে বিরিয়ানির প্যাকেটে বঙ্গবন্ধুর ছবি দেয়ার সমালোচনা করেছেন মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান।  এসময় একটি কবিতার উদ্ধৃতি দিয়ে বলেন,‘এই দেখেই এক কবি বলেছিলেন, শুধুই শোকসভা, তারই নাম আজ বাংলাদেশ।’

শনিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট মিলনায়তনে অর্থনীতিবিদ অধ্যাপক আবুল বারকাতের লেখা ‘বঙ্গবন্ধু-সমতা-সাম্রাজ্যবাদ’ বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। মুক্তবুদ্ধি প্রকাশনা কর্তৃক এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ড. মিজান আরো বলেন, যারা বলেছিল ‘বঙ্গবন্ধুর চামড়া দিয়ে ডুগডুগি বানাবো’ তারা আজকে কোথায় পৌঁছেছে আর যে গরীব-দুঃখী মানুষের জন্য বঙ্গবন্ধু জীবন দিয়েছিলেন সেই সোনার বাংলা আজও গড়ে ওঠেনি।’ আজকের বাংলাদেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ নয় বলেও মন্তব্য করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক প্রধান বিচারপতি ও আইন কমিশনের চেয়ারম্যান এবিএম খায়রুল হক বলেন, ‘বিসিএস পরীক্ষায় প্রথম হয়েছেন এমন একজন একটি জাতীয় পত্রিকায় ২৫টি টিপস দিয়েছেন। এরমধ্যে ১০ নাম্বার টিপসটি ছিল এমন ‘বাংলাদেশ ও আর্ন্তজাতিক কম করে পড়লেও হবে’। আমাদের দেশপ্রেম কোথায় গিয়ে দাঁড়িয়েছে দেখেন। বিসিএস-পিএসসি কর্মকর্তাদেরকে অবশ্যই আমাদের ৩০ লাখ শহীদের ত্যাগের বিষয়ে জানতে হবে, আমাদের মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে হবে। কারণ তারাই পরবর্তী বাংলাদেশের শাসক বা সেবক বলেন, সবই।’

‘বঙ্গবন্ধু-সমতা-সাম্রাজ্যবাদ’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান সমন্বয় কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. আশরাফউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মেজর জেনারেল (অব.) কে এম শফিউল্লাহ বীর উত্তম, ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম ও অধ্যাপক মাহফুজা খানম প্রমুখ।
খাগড়াছড়ি নিউজ/ন্যাশনাল ডেস্ক/বিএম/ শনিবার, ২২ আগস্ট ২০১৫ইং-।

 

মতামত...