মন্ত্রিসভায় রদবদল কাল, যোগ দিচ্ছেন আরও ৬

albdন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা জানিয়েছেন, যেকোনো সময় মন্ত্রিসভা পুনর্গঠন হবে। এ সংক্রান্ত খবর মন্ত্রিসভার ওয়েবসাইটে প্রকাশ করা হবে। তবে অন্য একটি সূত্র জানিয়েছে, আগামীকাল মঙ্গলবার নতুন মন্ত্রিদের শপথ অনুষ্ঠান হবে। এ পর্যায়ে অন্তত ছয় জনকে নতুন করে মন্ত্রিসভায় নেয়া হচ্ছে বলে জানা গেছে। প্রয়োজনীয় প্রস্তুতিও নেয়া সম্পন্ন বলে জানা গেছে। প্রস্তুত বঙ্গভবনও।

আজ সোমবার দুপুরে মোশাররাফ হোসাইন ভূইঞা সাংবাদিকদের মন্ত্রিসভা পুনর্গঠনের কথা জানালেও এ ব্যাপারে বিস্তারিত কিছু জানান নি।

তবে সন্ধ্যার পর আওয়ামী লীগের সংসদ সদস্য তারানা হালিম ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম বিএসসি মন্ত্রিসভায় যোগদানের আমন্ত্রণ পাওয়ার কথা স্বীকার করেছেন। বঙ্গভবন থেকে তাদেরকে আগামীকাল মঙ্গলবার অনুষ্ঠেয় শপথ অনুষ্ঠানে থাকার জন্য বলা হয়েছে।

সন্ধ্যায় মন্ত্রিপরিষদ সচিবালয় থেকে এই দুই জনকে ফোন করে মন্ত্রিসভায় যোগদানের আমন্ত্রণ জানানো হয়। এদিকে সচিবালয়ে ছয় জন মন্ত্রীর জন্য গাড়িও প্রস্তুত রাখা হয়েছে বলে সচিবালয় সূত্রে জানা গেছে।

সম্ভাব্য ছয় মন্ত্রীর যে তালিকা করা হয়েছে তদের মধ্যে কর্নেল (অব.) ফারুক খান, ডা. দীপু মনি, খালিদ মাহমুদ চৌধুরী ও আলাউদ্দিন নাসিমের নাম শোনা যাচ্ছে। তবে তাদের ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি।

কয়েকজনের সারসংক্ষেপ আজ সোমবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো হয়েছে বলে মন্ত্রিপরিষদ বিভাগের একটি দায়িত্বশীল সূত্র  নিশ্চিত করেছেন।

মতামত...