লক্ষ্মীছড়িতে যুক্তরাষ্ট্রের মেশিনগানসহ ২ চাকমা যুবক আটক

নিজস্ব প্রতিবেদক ।। খাগড়াছড়ি জেলার দুর্গম লক্ষ্মীছড়িতে উপজেলায় যুক্তরাষ্ট্রের তৈরি অত্যাধুনিক মেশিনগান, গুলি ও বিভিন্ন সরঞ্জামসহ দুই চাকমা যুবককে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। মঙ্গলবার উপজেলার রাঙ্গ্যামাছড়া এলাকায় বিশেষ অভিযানে তাদের আটক করা হয়। বিকালে আটকদের লক্ষ্মীছড়িতে থানা পুলিশের হাতে হস্তান্তরের কাজ প্রক্রিয়াধীন বলে জানিয়েছে নিরাপত্তাবাহিনী।

আটককৃতরা হলেন, বিজয় কুমার চাকমার ছেলে সুবন্ত চাকমা (২০) ও রসিক মোহন চাকমার ছেলে দীপংকর চাকমা (২২)। এরা উভয়েই রাঙ্গ্যামাছড়া এলাকার বাসিন্দা। তারা নিজেদের পাহাড়ি আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ-প্রসীত বিকাশ খীসা গ্রæপ) এর সদস্য স্বীকার করেছে বলে জানিয়েছে পুলিশ।

লক্ষ্মীছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জব্বার জানান, গোপন সংবাদের ভিত্তিতে সেনাবাহিনীর লক্ষ্মীছড়ি জোন অধিনায়কের নেতৃত্বে নিরাপত্তাবাহিনীর একটি দল রাইঙ্গ্যামাছড়া এলাকায় বিশেষ অভিযান চালায়। অভিযানে যুক্তরাষ্ট্রের তৈরী ১টি এম ফোর এ ওয়ান (গ৪অ১) মেশিনগান, ১টি ম্যাগজিন, ৫৩ রাউন্ড তাজা গুলি, ১টি ল্যাপটপ, ২টি মোবাইল ফোন ও চাঁদা আদায়ের ২টি রসিদ বইসহ ওই দুই চাকমা যুবককে আটক করা হয়।

তবে আটককৃতদের নিরীহ গ্রামবাসী বলে দাবী করছে ইউপিডিএফ।

সংগঠনটির মানিকছড়ি-লক্ষ্মীছড়ি অঞ্চলের সংগঠক সচিব চাকমা জানান, তারা ইউপিডিএফের সাথে কোনভাবেই জড়িত নয়। সেনাবাহিনীর একটি দল লক্ষ্মীছড়ি সদর থেকে আনুমানিক তিন কিলোমিটার উত্তর-পশ্চিমে রাঙ্গ্যামাছড়া গ্রামে গিয়ে নিজ নিজ বাড়ি থেকে তাদের আটক করে। পরে তাদের হাতে অস্ত্র ও গুলি গুঁজে দিয়ে পুলিশের হাতে সোপর্দ করেছে।

খাগড়াছড়ি নিউজ/এস/মঙ্গলবার, ০১ জানুয়ারী ২০১৯ইং।।

মতামত...