শেখ হাসিনার হাত ধরেই পাহাড়ে শান্তি আসবে-খাগড়াছড়িতে মাহবুব আলম হানিফ

শাহরিয়ার ইউনুস।। প্রধানমন্ত্রীর হাত ধরেই পাহাড়ে শান্তি আসবে উল্লেখ করে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুব আলম হানিফ এমপি বলেছেন, এখানকার অশান্ত পরিবেশকে শান্ত করতেই ১৯৯৭ সালের ২রা ডিসেম্বর পার্বত্য চট্টগ্রাম চুক্তি করেছিলেন শেখ হাসিনা।

আজ দুপুরে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এ সময় হানিফ বলেন, ৭৫ সালে জাতির পিতাকে হত্যার মধ্য দিয়ে যারা ক্ষমতায় এসেছিলো তারাই পাহাড়কে অশান্ত করেছিলো। সেই অশান্তির কারণে পাহাড়ে যে বিভাজন ছিলো তা দূর করার জন্য শেখ হাসিনা উদ্যোগ নিয়েছিলেন। যার ফলে পার্বত্য চট্টগ্রাম চুক্তি করেছিলো। পরবর্তীতে পাহাড়ে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করছে সরকার। চুক্তির অনেকগুলো ধারা বাস্তবায়ন হয়েছে। অবশিষ্ট ধারাগুলো দ্রুত বাস্তবায়ন করা হবে।

তিনি বিএনপি-জামায়াতকে নিয়ে সমালোচনা করে বলেন, এদেশের যা কিছু অর্জন তার সবকিছুই আওয়ামী লীগের। বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে আ’লীগ মামলা করেনি। এতিমের টাকা আত্মসাতের দায়ে তত্ত্বাবধায়ক সরকারের আমলে করা মামলায় বিএনপি চেয়ারপার্সন কারাগারে আছেন।

এর আগে জেলার ঐতিহাসিক স্টেডিয়াম মাঠে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে খাগড়াছড়ি জেলা আ’লীগের সম্মেলনের আনুুষ্ঠানিকতা শুরু হয়। পরে বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুব আলম হানিফ এমপি।

খাগড়াছড়ি জেলা আ’লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার সভাপতিত্বে সম্মেলনে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একে এম এনামুল হক শামীম, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, কেন্দ্রীয় আ’লীগের উপ-দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।
খাগড়াছড়ি নিউজ/এস/রোববার, ২৪ নভেম্বর ২০১৯ইং।।

মতামত...