সরকার মহিলাদের উন্নয়ন ও আত্মনির্ভরশীলতায় কাজ করে যাচ্ছে-কুজেন্দ্র লাল ত্রিপুরা

DSC_0628নিজস্ব প্রতিবেদক ।। খাগড়াছড়িতে জাতীয় মহিলা সংস্থার আয়োজনে বঙ্গবন্ধুর ৪০তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও জেলা ভিত্তিক মহিলা কম্পিউটার প্রশিক্ষণ প্রকল্প (৬৪ জেলা) এর সনদপত্র বিতরণ করা হয়েছে। আজ শুক্রবার সকালে খাগড়াছড়ি জেলা মহিলা সংস্থার কার্যালয়ের হলরুমে এর আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা।

প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, সরকার মহিলাদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। তাদের আত্মনির্ভরশীল করে তুলতে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে। তিনি আরও বলেন, স্বাধীনতার পরাজিত শক্তিরা বঙ্গবন্ধুকে হত্যা করে দেশ ও জাতিকে পিছিয়ে দিয়েছে।  আর বর্তমান সরকার সে দেশকে মধ্যম আয়ের দেশে হিসেবে পরিণত করেছে। সরকারের উন্নয়ন কর্মকান্ডে ঈর্ষান্বিত হয়ে বিএনপি-জামাত জোট নেত্রী খালেদা জিয়া বাহিরে বসেই দেশ ধ্বংসের পাঁয়তারা করছে।

খাগড়াছড়ি জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ক্রইসাঞো মারমার সভাপতিত্বে আলোচনা সভায় এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুর রহমান, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিউটি রানী, জেলা পরিষদের সদস্য নিগার সুলতানা ও সহকারী পুলিশ সুপার কানন দেবনাথ।

আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে তার আদর্শ বাস্তবায়ন ও সরকারের উন্নয়ন কর্মকান্ডকে এগিয়ে নিতে নারীদের এগিয়ে আসার আহবান করেন।

 

Snapshot - 12

পরে সংস্থাটি থেকে জেলা ভিত্তিক কম্পিউটার প্রশিক্ষণ নেয়া ৪০ জনপ্রশিক্ষণার্থীর মাঝে সনদ পত্র তুলে দেন অতিথিরা।

খাগড়াছড়ি নিউজ/শাই/শুক্রবার; ১৪আগস্ট,২০১৫ইং।।

মতামত...