সাংবাদিকদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করতে হবে— নঈম নিজাম

01.08.2015_Journalist Training Session.o„cমুজিবুর রহমান ভুইয়া, মাটিরাঙ্গা।।

তৃণমূল পর্যায়ের সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও মানোন্নয়নের লক্ষ্যে দু‘দিন ব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের জন্য ২৪ পদাতিক আর্টিলারী ব্রিগেড ও গুইমারা রিজিয়নের প্রশংসা করে দৈনিক বাংলাদেশ প্রতিদিন‘র সম্পাদক নঈম নিজাম বলেন, সাংবাদিকদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করতে হবে। দেশ ও  সমাজের প্রতি দায়বদ্ধতা থেকে সংবাদ পরিবেশন করতে হবে। পার্বত্য চট্টগ্রামকে সম্ভাবনাময় অঞ্চল উল্লেখ করে তিনি পাহাড়ের বিপুল সম্ভাবনাকে নিজেদের লেখনির মাধ্যমে দেশবাসীকে জানাতে বলেন। তিনি আরও বলেন, সংবাদকর্মীদের সাদা-কে সাদা আর কালো-কে কালো বলার মতো সৎ সাহস থাকতে হবে।

আজ শনিবার বিকালে গুইমারা রিজিয়ন সদর দপ্তরের চিত্তবিনোদন কক্ষে গুইমারা রিজিয়নের আওতাধীন চার উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও মানোন্নয়নের লক্ষ্যে দু’দিনের প্রশিক্ষন কর্মশালার সমাপনীদিনে প্রশিক্ষনার্থীদের মাঝে সনদ ও গুইমারা রিজিয়ন ঘোষিত ‘সেরা সাংবাদিক’ সম্মাননা পুরস্কার প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গুইমারা রিজিয়নের বিএম মেজর নাজমুস সাকিব‘র সঞ্চালনায় সমাপনী অধিবেশনে বক্তব্য রাখেন ২৪ পদাতিক অঅর্টিলারী ব্রিগেড ও গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: তোফায়েল আহমেদ পিএসসি, সিন্ধুকছড়ি জোন অধিনায়ক লে. কর্ণেল রাব্বি আহসান প্রমুখ।

এসময় লক্ষীছড়ি জোন অধিনায়ক লে. কর্ণেল মো: আবদুল বাতেন খান, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ রিয়াজুল কবীর পিএসসি, জাগো নিউজ‘র সহকারী বার্তা সম্পাদক মাহাবুর আলম সোহাগ ও ইংরেজী দৈনিক বাংলাদেশ টু‘ডে‘র সহকারী সম্পাদক মো: জহিরুল ইসলামসহ পদস্থ সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গুইমারা রিজিয়ন কর্তৃক আয়োজিত মাটিরাঙ্গা প্রেস ক্লাব‘র সার্বিক সহযোগিতায় গত শুক্রবার থেকে দু‘দিন ব্যাপী এ প্রশিক্ষন কর্মশালায় গুইমারা রিজিয়নের আওতাধীন চার উপজেলার ২৫জন সাংবাদিক ছাড়াও ছয়টি কলেজে অধ্যয়নরত ৫০জন ছাত্র-ছাত্রী শিক্ষানবীশ প্রশিক্ষনার্থী সাংবাদিকতা বিষয়ে এ বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করে।

খাগড়াছড়ি নিউজ/এমআরবি/এনএম/১লা আগস্ট,২০১৫ইং।।

মতামত...