সিনহার বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগে শাহবাগ থানায় মামলা

নিউজ ডেস্ক।। সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগে শাহাবাগ থানায় মামলা করেছেন ব্যারিষ্টার নাজমুল হুদা। শাহাবাগ থানার ওসি আবুল হাসান আরটিভি অনলাইনকে এই তথ্য নিশ্চিত করেছেন।

বিএনপির সাবেক এই নেতা সোমবার বিকেলে শাহাবাগ থানায় মামলাটি করেন। আবুল হাসান জানান, এটা দুর্নীতির মামলা হওয়ার কারণে তা তদন্ত করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলার নম্বর ৪৯।

এদিকে যুক্তরাষ্ট্রে অর্থপাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এসকে সিনহা) ভাই অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ সোমবার (১ অক্টোবর) দুপুরে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব ভট্টাচার্য আরটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুদক। অর্থপাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের ভিত্তিতে তার বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুদক।

দুদক সূত্রে জানা গেছে, অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে ২ লাখ ৮০ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় ২ কোটি ৩০ লাখ টাকায়) দিয়ে বাড়ি ক্রয়, বিদেশে অর্থ পাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পাওয়া গেছে।

এর আগে সুরেন্দ্র কুমার সিনহার ব্যাংক হিসাবে অস্বাভাবিক লেনদেনের অভিযোগে দুই ব্যবসায়ী মোহাম্মদ শাহজাহান ও নিরঞ্জন সাহা জিজ্ঞাসাবাদ করে দুর্নীতি দমন কমিশন। তাদের বিরুদ্ধে ফারমার্স ব্যাংকে ভুয়া কাগজপত্র দেখিয়ে ৪ কোটি টাকা ঋণ নিয়ে এসকে সিনহার ব্যাংক এ্যাকাউন্টে দেয়ার অভিযোগ রয়েছে।
খাগড়াছড়ি নিউজ/এস/সোমবার, ০১ অক্টোবর ২০১৮ইং-।।

মতামত...