সেনসি নাজমুল হাসান অভিকে আজীবন সম্মাননা প্রদান; খাগড়াছড়িতে শুরু হয়েছে স্কুল কারাতে প্রশিক্ষণ ক্যাম্প-২০১৫

3নিজস্ব প্রতিবেদক ।। খাগড়াছড়িতে শুরু হয়েছে স্কুল কারাতে প্রশিক্ষণ ক্যাম্প-২০১৫। বাসিকাই’র সহযোগিতায় খাগড়াছড়ি সাইনিং সিতোরিউ কারাতে দো এসোসিয়েশন এবং খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ প্রশিক্ষণ ক্যাম্পের আয়োজন করে। এতে জেলার চারটি স্কুলের প্রায় ২’শতাধিক ছাত্র-ছাত্রী অংশ নেয়। ক্যাম্পের প্রশিক্ষণ পরিচালনা করেন বাংলাদেশ সিতোরিউ কারাতের প্রতিষ্ঠাতা ও প্রধান প্রশিক্ষক এবং ওয়ার্ল্ড সিতোরিউ কারাতে দো ফেডারেশনের সদস্য সেনসি নাজমুল হাসান অভি প্রশিক্ষণ পরিচালনা করেন । এতে সহকারী প্রশিক্ষক হিসবে ছিলেন সেনসি আজাহার আলী হীরা।

মঙ্গলবার (গতকাল) সকালে খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ প্রাঙ্গনে প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজের অধ্যক্ষ লে. কর্ণেল মনিরুজ্জামান খান’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিথ ছিলেন জোন কমান্ডার লে. কর্ণেল হাসান মাহমুদ, পিএসসি, পুলিশ সুপার মোঃ মজিদ আলী (বিপিএম-সেবা), জেলা ক্রীড়াসংস্থার সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা।2

অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন, কারাতে খেলোয়াড় হিসেবে সদ্য নিয়োগ প্রাপ্ত বাবলী ত্রিপুরা, বাসিকাই’র সহ-সাধারণ সম্পাদক সেনসি বাকি বিল্লাহ ও সেনসি আব্দুল্লাহ আল মানুন।

 

অনুষ্ঠান শেষে বাংলাদেশে সিতোরিউ কারাতের প্রতিষ্ঠাতা, প্রচার ও প্রসারের অবদান স্বরুপ সেনসি নাজমুল হাসান অভিকে আজীবন সম্মাননা তুলে দেন অতিথিরা।

1অনুষ্ঠানের আয়োজক সেনসি আজহার হীরা জানান, কারাতে একটি ডিসিপ্লিন গেম। কারাতে প্রশিক্ষণের মধ্য দিয়ে ছাত্র-ছাত্রীরা সু-শৃঙ্খল হওয়ার পাশাপাশি সুস্থ্য ও সুন্দর জীবন গঠন করতে সক্ষম হয়। তাছাড়া ইভটিজিং প্রতিরোধেও কারাতে ভূমিকা রাখতে পারে বলেও জানান তিনি।

উল্লেখ্য যে, খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ, নতুন কুঁড়ি ক্যান্টনমেন্ট হাই স্কুল, খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয় ও সরকারী শিশু পরিবারের ছাত্র-ছাত্রীরা এই প্রশিক্ষণ ক্যাম্পে অংশ নেয়।

খাগড়াছড়ি নিউজ/এ এইচ/শাই/ বুধবার ১৯ আগস্ট ২০১৫ ইং-।

মতামত...