আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করার আহ্বান- খাগড়াছড়িতে প্রধান বিচারপতি এস কে সিনহা

Snapshot - 2নিজস্ব প্রতিবেদক।। আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করতে বিচারক ও আইনজীবিদের আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। তিনি পাহাড়ে ক্ষুদ্র জনগোষ্ঠীর অধিকার-কৃষ্টি-সংস্কৃতি বজায় রেখে বিচারিক কাজ পরিচালনা করতেও বিচারক ও আইনজীবীদের আহ্বান জানিয়েছেন।

আজ (বৃহস্পতিবার) দুপুরে খাগড়াছড়িতে বিচারিক কার্যক্রম পরিদর্শনকালে আইনজীবিদের দেয়া সংবর্ধনা ও মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান। জেলা বার এসোসিয়েশনের আয়োজনে বার সমিতির ভবনে এ সংবর্ধনা ও মতবিনিময় সভার অায়োজন করা হয়।

সভায় আরও বক্তব্য রাখেন অ্যাডভোকেট নাছির উদ্দীন আহমদে ও অ্যাডভোকেট আশুতোষ চাকমা।

সভায় আইনজীবীদের উদ্দেশ্যে প্রধান বিচারপতি বলেন, মাদক মামলার আসামিদের জামিনে সতর্ক থাকতে হবে। কারণ শতকরা মামলা খালাস হয়ে যাচ্ছে। যা যুব সমাজের জন্য ক্ষতিকারক। আইনজীবিরা সতর্কতার সহিত মাদক মামলাগুলো পরিচালনা করলে মাদকমুক্ত সমাজ গঠন করা সম্ভব বলে আশাবাদ ব্যক্ত করেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বার সমিতির সাবেক সাধারন সম্পাদক এ্যাড. আবদুল মমিন, এ্যাড. আবুল হোসেন, এ্যাড. রতন কুমার দে, এ্যাড. জামাল হোসেন সিদ্দিকী, এ্যাড. জসিম উদ্দিন মজুমদার প্রমূখ।

এর আগে সকালে খাগড়াছড়ি পৌঁছলে সার্কিট হাউসে প্রাঙ্গণে জেলা প্রশাসনের উদ্যোগে পুলিশের একটি সুসজ্জিত দল প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে গার্ড অব অনার প্রদান করে। ওই সময় জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান ও পুলিশ সুপার মজিদ আলী উপস্থিত ছিলেন।

cheif justice 3পরে তিনি খাগড়াছড়ি জেলা জজ আদালত, দায়রা জজ আদালত, জেলা ম্যাজিষ্ট্রেসি ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেসি আদালতসমূহ পরিদর্শন করেন এবং এজলাসে গিয়ে বিচারিক কার্যক্রম, আইনজীবীদের শুনানী, কোর্টের বিশ্লেষণ ইত্যাদি পর্যবেক্ষন করেন।

 

পরিদর্শনকালে প্রধান বিচারপতি এস কে সিনহার সঙ্গে ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার আবু সৈয়দ দিলজার হোসেন, স্পেশাল অফিসার বেগম হোসনে আরা আকতার, অতিরিক্ত রেজিস্ট্রার সাব্বির ফয়েজ, প্রধান বিচারপতির একান্ত সচিব মোহাম্মদ আনিসুর রহমান প্রমুখ।

খাগড়াছড়ি নিউজ/শাই/বৃহস্পতিবার; ৩রা সেপ্টেম্বর ২০১৫ইং-।।

মতামত...