দীঘিনালায় সেনা অভিযানে ভারি অস্ত্র, ৩০০ রাউন্ড গুলি, ম্যাগজিন, গ্রেনেড ও সামরিক পোষাক উদ্ধার; এনএম লারমা গ্রুপের ১ সদস্য আটক

Diginalaনিজস্ব প্রতিবেদক।। খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার দূর্গম নৌকাছড়ায় সেনাবাহিনীর অভিযানে ১টি ভারী মেশিন গান, ২টি এসএমজি, ২টি এসএল আর, ১টি এসএমসি, ৯টি ম্যাগজিন, বিভিন্ন ধরণের অস্ত্রের ৩০০ রাউন্ড গুলি, ১টি গ্রেনেড, ছয় জোড়া সামরিক পোষাক ও ৭টি মোবাইল সেট উদ্ধার করা হয়েছে। অভিযানে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি- পিসিজেএসএস এনএম লারমা গ্রুপের এক সদস্যকে আটক করা হয়েছে।

রোববার ভোর রাত থেকে গোপন সংবাদের ভিত্তিতে সেনাবাহিনীর অভিযানে এসব অস্ত্র, ম্যাগজিন, গুলি, গ্রেনেড, সামরিক পোষাক ও মোবাইল সেট উদ্ধার করা হয়। এঘটনায় বড় চৌকা চাকমা ওরফে সুইটির বাপ(৪০) নামে একজনকে আটক করা হয়েছে। সে রাঙ্গামাটি জেলার বাঘাইহাট গুচ্ছগ্রাম এলাকার জ্যোতিময় চাকমা ও মাতা সৌরবালা চাকমার ছেলে।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ মো: মিজানুর রহমান এসব অস্ত্র উদ্ধার ও একজনকে আটকের কথা নিশ্চিত করে জানান, আজ ভোর রাত সাড়ে ৫টার দিকে উপজেলার দূর্গম নৌকাছড়া ও কামাক্কা ছড়ায় সেনাবাহিনী অভিযান চালিয়ে এসব অস্ত্র উদ্ধার করে। উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ ও আটককৃতকে জিজ্ঞাসাবাদের জন্য দীঘিনালা সেনা জোনে আনা হয়েছে।  আটককৃত ব্যক্তি পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি- পিসিজেএসএস-এমএন লারমা গ্রæপের সদস্য বলেও জানান ওসি মিজানুর রহমান।

সেনা সূত্র থেকে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে রোববার ভোর রাত থেকেই দীঘিনালার দূর্গম এলাকায় অভিযান চালিয়ে বেশ কিছু ভারী অস্ত্র, গ্রেনেড, গোলাবারুদ ও সামরিক পোষাক উদ্ধার করা হয়েছে। অভিযানে একজনকে আটকের বিষয়েও সেনা সূত্র থেকে জানা গেছে।

খাগড়াছড়ি নিউজ/শাই/সোমবার; ৭ সেপ্টেম্বর, ২০১৫ইং।।

মতামত...