ফেনী থেকে অপহৃত স্কুল ছাত্র রামগড়ে উদ্বার : অপহরণকারী আটক

Khagrachhari Ramgrah Child Abdication photo   001-09-2015নিজস্ব প্রতিবেদক ।। ফেনী থেকে সোমবার দুপুরে অপহৃত ১৩ বছরের স্কুল ছাত্র আইনুল ইসলাম আশিককে খাগড়াছড়ি জেলার সীমান্তবর্তী উপজেলা রামগড় হতে উদ্বার হয়েছে। রামগড় থানা পুলিশ মঙ্গলবার (গতকাল) সন্ধ্যায় তাকে উদ্বার করে।

একই সাথে অপহরণকারীর ফুফাত ভাই আজহারুল ইসলাম আজাদ (২২) কে আটক করা হয়েছে।

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাঈন উদ্দিন খান জানান,  মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রামগড় বাজারে একটি বিকাশ এজেন্ট পয়েন্টে সন্দেহজনক গতিবিধি, লেনদেন ও কথাবার্তা শুনে এস আই মানিক মিয়াসহ তিনি অপহরণকারী আজহারুল ইসলাম আজাদকে চ্যালেঞ্চ করে। তাকে আটক করে অপহৃতকে উদ্ধার করেন। পরে জিজ্ঞাসাবাদে অপহরনের বিষয়টি নিশ্চিত হন, অপহৃতের পরিবার ও ফেনী থানাকে বিষযটি অবহিত করেন।

জানাগেছে, অপহৃত শিশুর পিতা সৌদি প্রবাসী নুরুল ইসলাম ভুঁইয়ার কাছে গতকাল রাতে প্রথমে টেলিফোনে ১২ লক্ষ টাকা দাবী করা হয়। পরবর্তীতে আজ বুধবার সকালে ৮ লক্ষ টাকা এবং সর্বশেষ ৫ লক্ষ টাকায় রফা হয়। তার দাবী অনুযায়ী তাৎক্ষনিকভাবে বিকাশের মাধ্যমে ৫০ হাজার টাকা লেনদেনকালে পুলিশ তাকে আটক করে।

এ ব্যাপারে অপহৃত শিশুর মা আনজুমানারা বেগম বাদী হয়ে ফেনী মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি অপহরণ মামলা রুজু করেছেন। রাতেই শিশুটিকে নিয়ে যেতে তাদের আত্মীয় স্বজন ও ফেনী থানা পুলিশ রামগড় আসে। আইনী প্রক্রিয়া শেষে শিশু ও অপহরণকারীকে ফেনী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

খাগড়াছড়ি নিউজ/রামগড়/এটিএম/শাই/বুধবার, ০২ আগস্ট ২০১৫ইং-।

মতামত...