বুলেটের চেয়ে ছবির ক্ষমতা অনেক বেশী—পার্বত্য প্রতিমন্ত্রী

Bandarban Picনিজস্ব প্রতিবেদক, বান্দরবান।। ‘বুলেটের চেয়ে ছবির ক্ষমতা অনেক বেশি। একটি বুলেট একজন শত্রুকে ঘায়েল করতে পারে আর একটি ছবি সারাবিশ্বকে কাঁপাতে পারে বলে বলেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি। শুক্রবার বিকালে বান্দরবান প্রেসক্লাবে জাতীয় গণমাধ্যম ইনিষ্টিটিউটের ব্যবস্থাপনায় ৩দিন ব্যাপী সাংবাদিকদের নিয়ে নারী ও শিশু উন্নয়ন বিষয়ক দক্ষতা বৃদ্ধি, জন্মনিবন্ধন এর গুরুত্বের উপর সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালার সমাপনি অনুষ্ঠটানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ছবি মানুষের মনের কথাগুলো তুলে ধরে। প্রকৃত ঘটনাকে উপস্থাপন করে, যা অনেকাংশে লেখনির মাধ্যমেও ফুটিয়ে তোলা যায় না।’তিনি আরোও বলেন,‘সমাজে ভাল-মন্দ ও ভুল-ভ্রান্তি থাকবে। সবকিছুকে পিছনে ফেলে সামনের দিকে এগিয়ে যেতে হবে। দেশের কথা এবং দেশের মানুষের কথা ভাবতে হবে। নিজের মধ্যে ঘুমিয়ে থাকা দেশপ্রেমকে জাগ্রত করতে হবে।

জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের মহাপরিচালক এ.কে.এম শামীম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহম্মদ চৌধুরী, জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী, পুলিশ সুপার মিজানুর রহমান, ইউনিসেফের কর্মকর্তা ইফতেখার আলম এবং রাঙ্গামাটি প্রেসক্লাবের সভাপতি শাখাওয়াত হোসেন রুবেল বক্তব্য রাখেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের প্রশিক্ষক মোঃ হাসিম রেজা, নজরুল ইসলাম, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারন সম্পাদক মিনারুল হক, সাবেক সভাপতি মো.বাদশা মিঞা মাষ্টার ও এ.কে.এম জাহাঙ্গীরসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মরত সাংবাদিকবৃন্দ।

প্রশিক্ষণ কর্মশালায় বান্দরবান জেলার ৬ উপজেলা থেকে আগত ৩জন নারীসহ সর্বমোট ২০ জন সাংবাদিক অংশগ্রহন করেন। জাতীয় গণমাধ্যম ইনিষ্টিটিউটের ১০জন প্রশিক্ষক প্রশিক্ষাণার্থীদের প্রশিক্ষন দেন। সমাপনি অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়

খাগড়াছড়ি নিউজ/শাই/শনিবার; ৫ সেপ্টেম্বর, ২০১৫ইং-।।

মতামত...