1. admin@khagracharinews.com : admin :
সোমবার, ১৭ জুন ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন
সোমবার, ১৭ জুন ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন
Title : TOP NEWS
শান্তি আলোচনার ছত্রছায়ায় সন্ত্রাসীরা অপরাধ কর্মকাণ্ডে লিপ্ত হয়েছে: সেনাপ্রধান বৈসাবি উৎসবকে ঘিরে খাগড়াছড়িতে ব্যাপক প্রস্তুতি বান্দরবানের ব্যাংক লুটের ঘটনায় বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে যাচ্ছে থমথমে থানচি, কুকি-চিনের খোঁজে ড্রোন আঞ্চলিক সংগঠনের বাধায় জনপ্রিয় প্রতিমন্ত্রীর সংবর্ধনা স্থগিত খাগড়াছড়িতে সাংবাদিকদের সঙ্গে রিজিয়ন কমান্ডারের মতবিনিময় পাহাড়ের কৃষ্টি, সংস্কৃতি ও ঐতিহ্য রক্ষায় সরকার আন্তরিক: পার্বত্য প্রতিমন্ত্রী সাজেকে পাহাড় কেটে সুইমিংপুল নির্মাণ বন্ধের নির্দেশ কেএনএফ সন্ত্রাসীদের কঠোরভাবে দমন করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী খাগড়াছড়ির সব ব্যাংকে নিরাপত্তা জোরদার

সাজেকে পাহাড় কেটে সুইমিংপুল নির্মাণ বন্ধের নির্দেশ

খাগড়াছড়ি নিউজ ডেস্ক :
  • প্রকাশের সময় : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ২৩ বার পঠিত

রাঙ্গামাটি ব্যুরো: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ভ্যালিতে পাহাড় কেটে নির্মাণাধীন মেঘপল্লী রিসোর্টের সুইমিংপুলের নির্মাণকাজ বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে পাহাড় কাটা বন্ধে যুগ্ম-সচিবের নিচে নয় এমন একজনকে প্রধান করে মনিটরিং টিম গঠনের নির্দেশ দিয়েছেন আদালত। সাজেকে পাহাড় কাটায় স্থানীয় প্রশাসনের অবহেলা আছে কি না তা খতিয়ে দেখে সাতদিনের মধ্যে ওই টিমকে প্রতিবেদন দাখিল করতে বলেছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত রিটের বিষয়ে প্রাথমিক শুনানি নিয়ে মঙ্গলবার (২ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক-আল-জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ রুলসহ আদেশ দেন।

রুলে পাহাড় কাটা বন্ধে প্রশাসনের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা হবে না, পাহাড় কাটা বন্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং পাহাড়কে পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে কেন নির্দেশনা দেওয়া হবে না- তা জানতে চেয়েছে হাইকোর্ট। চার সপ্তাহের মধ্যে এসব প্রশ্নের উত্তর দিতে হবে পরিবেশ মন্ত্রণালয় ও রাঙ্গামাটির জেলা প্রশাসক সহ সংশ্লিষ্টদের।
Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর